ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেল জয়ার অভিনীত সিনেমা

ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেল জয়ার অভিনীত সিনেমা।

বাংলাদেশ টাইমসঃ  ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে এবার সেরা বাংলা সিনেমার পুরস্কার জিতে নিয়েছে কলকাতার নির্মাতা সৃজিত মুখার্জির ‘এক যে ছিল রাজা’, যে ছবিতে বাংলাদেশের অভিনেত্রী জয়া আহসানও অভিনয় করেছেন।

এর আগে বাংলাদেশের প্রেক্ষাপটে নির্মিত ‘বিসর্জন’ সিনেমায় অভিনয়ের জন্য প্রথম বাংলাদেশি হিসেবে ভারতের ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে পেয়েছিলেন জয়া। কৌশিক গাঙ্গুলির ‘বিসর্জন’ ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারেও সেরা বাংলা সিনেমার মর্যাদা পেয়েছিল।

‘এক যে ছিল রাজা’ চলচ্চিত্রটিও নির্মিত হয়েছে বাংলাদেশের প্রেক্ষাপটে, ভাওয়ালের রাজা রমেন্দ্রনারায়ণ রায়ের সন্ন্যাসীবেশে পুনরাবির্ভাবের গল্প নিয়ে।

ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেল জয়ার অভিনীত সিনেমা।

নিজের অভিনীত সিনেমার পুরস্কার জয়ে উচ্ছ্বসিত জয়া এক ফেইসবুক পোস্টে লিখেছেন- “দুটো কারণে এটি আমার কাছে এক বিরাট আনন্দের খবর হয়ে এসেছে। ২০১৭ সালে এ পুরস্কার পেয়েছিল কৌশিক গাঙ্গুলী পরিচালিত ‘বিসর্জন’। আমি সে ছবির অন্যতম মুখ্য চরিত্রে ছিলাম। এ বছরের পুরস্কৃত ছবি ‘এক যে ছিল রাজা’তেও আমি অভিনয় করেছি।

“দ্বিতীয় আনন্দের বিষয় হল, এ ছবির প্রেক্ষাপট বাংলাদেশের ভাওয়াল অঞ্চল। গবেষক দলের অংশ হিসেবে ছবিটিতে ভাওয়ালের স্থানীয় বাংলা উচ্চারণের ভঙ্গিমা নিয়ে আসার কাজটিতে আমি যুক্ত ছিলাম। কাকতালীয়ভাবে দুটো ছবির প্রেক্ষাপটই যে বাংলাদেশ, এটি আমার আনন্দের মাত্রা পূর্ণতর করেছে। এক যে ছিল রাজা ছবির প্রযোজনা সংস্থা এসভিএফ এবং ছবির পুরো টিমকে আন্তরিক অভিনন্দন।”

ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেল জয়ার অভিনীত সিনেমা।

পার্থ চট্টোপাধ্যায়ের গ্রন্থ অবলম্বনে নির্মিত ‘এক যে ছিল রাজা’য় জয়া আহসান ছাড়াও অভিনয় করেছেন যীশু সেনগুপ্ত, অপর্ণা সেন, রুদ্রনীল ঘোষ, অঞ্জন দত্ত, অনির্বাণ ভট্টাচার্য ও তনুশ্রী চক্রবর্তী।

চলতি বছর ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারে হিন্দি ভাষার সেরা চলচ্চিত্রের পুরস্কার পেয়েছে ‘আন্ধাধুন’। সেরা অভিনেতা- আয়ুষ্মান খুরানা (অন্ধাধুন) ভিকি কৌশল (উরি: দ্যা সার্জিক্যাল স্ট্রাইক)।

ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেল জয়ার অভিনীত সিনেমা।

সেরা অভিনেত্রী- কীর্তি সুরেশ (মহান্তি)। সেরা পরিচালক- আদিত্য ধর ( উরি: দ্যা সার্জিক্যাল স্ট্রাইক)। সেরা গায়ক-অরিজিৎ সিং (পদ্মাবত)। সেরা গায়িকা- বিন্দু মালিনী (নিথিছারামি)।

জে হাছিবুর রহমান  

Leave A Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.