ক্রিকেট খেলাধুলা

বাংলাদেশ সিরিজ বাদ দিয়ে বিকল্প চিন্তা শ্রীলঙ্কার

এক করোনা সব কিছু উল্টেপাল্টে দিয়েছে। জুলাইয়ের তৃতীয় সপ্তাহ থেকে ঘরের মাঠে বাংলাদেশের বিপক্ষে তিন টেস্টের সিরিজ খেলার কথা শ্রীলঙ্কার। কিন্তু এই সিরিজটি বাদ দিয়ে এখন অন্য চিন্তা করতে হচ্ছে তাদের।

বাংলাদেশ-শ্রীলঙ্কা সিরিজটি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ। তাই দুই দলের জন্য এটি ভীষণ গুরুত্বপূর্ণ। কলম্বো, গল আর ক্যান্ডিতে তিনটি টেস্ট হওয়ার কথা ছিল। এখনও সফর অবশ্য স্থগিত হয়নি। তবে হওয়ার সম্ভাবনা আছে যথেষ্ট।

তাই বিকল্প ভাবনা ভেবে রেখেছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড। বাংলাদেশ যদি এই সফরে শেষ পর্যন্ত যেতে না পারে, তবে আগেভাগেই শ্রীলঙ্কা প্রিমিয়ার লিগ (এসএলপিএল) আয়োজন করবে স্বাগতিকরা।

আগামী আগস্ট-সেপ্টেম্বরে টি-টোয়েন্টি এই টুর্নামেন্টটি হওয়ার কথা। তার আগে জুনে ভারত এবং জুলাইয়ে বাংলাদেশের বিপক্ষে সিরিজ ছিল শ্রীলঙ্কার। কিন্তু এখন দুটি সিরিজই অনিশ্চয়তায় পড়ে গেছে, মনে করেন লঙ্কান ক্রিকেটের সেক্রেটারি মোহন ডি সিলভা।

তিনি বলেন, ‘এই মুহূর্তে দুটি সফরই অনিশ্চিত। ভারত সিরিজ বাদ হয়ে গেছে। বাংলাদেশ সিরিজও অনিশ্চয়তার দোলাচলে। যদি আগামী মাসের মধ্যে পরিস্থিতির উন্নতি না হয়, তবে এই বছর তারা কেউই আসতে পারবে না।’

এদিকে অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ। তাই হাত গুটিয়ে বসতে থাকতে নারাজ ক্রিকেট শ্রীলঙ্কা। মোহন ডি সিলভা বলেন, ‘যদি বাংলাদেশ সিরিজ না হয়, তবে আমাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য প্রস্তুতি নিতে হবে। সেটাই আমাদের পরবর্তী আন্তর্জাতিক সিরিজ। ক্রিকেট অস্ট্রেলিয়া যেভাবেই হোক টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করতে চাইবে, কারণ তারা লোকসান করতে চায় না।’

এই বিভাগের আরও খবর

মাসহ তামিমের পরিবারের চারজন করোনায় আক্রান্ত

বাংলাদেশের প্রথম মহিলা ফুটবলার রেহানা পারভীন

নেইমার আবারও ইনজুরিতে!