জাতীয় স্বাস্থ্য

সাংবাদিক আবেদ খান সপরিবারে করোনায় আক্রান্ত

বরেণ্য সাংবাদিক দৈনিক জাগরণের সম্পাদক আবেদ খান সপরিবারে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়েছেন। পরিবারে করোনা পজিটিভ হয়েছেন তাঁর স্ত্রী, ছেলে, ছেলের বউ ও গৃহকর্মী।

আজ শনিবার আবেদ খান নিজেই গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। গত ১২ জুন থেকে তিনি রাজধানীর উত্তরার বাসভবনে কোয়ারেন্টিনে রয়েছেন।

আবেদ খান বলেন, ‘কয়েক দিন আগে শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখা দিলে নমুনা পরীক্ষা করতে দেই। আজ শনিবার তাঁর রিপোর্ট পজিটিভ আসে।’

আবেদ খান জানিয়েছেন, তিনিসহ পরিবারের সবাই ভালো আছেন।

সাংবাদিকতার ক্ষেত্রে অনন্য সাধারণ অবদানের জন্য ২০১৪ সালে রাষ্ট্রপতি প্রদত্ত স্বর্ণপদক লাভ করেন আবেদ খান। এ ছাড়া সাহিত্য, সংস্কৃতিসহ বিভিন্ন সামাজিক কর্মকাণ্ডে বিশেষ অবদানের জন্য সাংবাদিক আবেদ খান একাধিক সম্মাননায় ভূষিত হন।

আবেদ খান বিভিন্ন সময় দৈনিক ভোরের কাগজ, যুগান্তর, সমকাল ও কালের কণ্ঠের সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। এ ছাড়া বেসরকারি টেলিভিশন এটিএন নিউজের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং একুশে টেলিভিশনের নির্বাহী সম্পাদকের দায়িত্বেও ছিলেন তিনি।

আবেদ খান ১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে একজন মুক্তিযোদ্ধা হিসেবে বীরত্বের সঙ্গে লড়াই করেন। পাশাপাশি বাংলাদেশের গণমাধ্যম সংস্কৃতিতে দীর্ঘকাল ধরে অনবদ্য অবদান রেখে আসছেন এই বরেণ্য সাংবাদিক।

বিডি টাইমস/হাছিবুর রহমান

Related posts

মাস্ক না পরে বের হলে ৬ মাস জেল অথবা লাখ টাকা জরিমানা

নিয়মিত ডুমুর খেলে কমবে ডায়াবেটিস

এবার পত্রিকার সাংবাদিক করোনায় আক্রান্ত

Leave a Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.